খুঁজুন
রবিবার, ২ জুন, ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ, ১৪৩১
আজঃ রবিবার, ২ জুন, ২০২৪
শিরোনাম:
মুন্সীগঞ্জে দু’টি উপজেলায় ভোট গ্রহণ শুরু গজারিয়ায় সাংবাদিকের উপর হামলা মুন্সীগঞ্জে ভাসমান অবস্থায় ১ ব্যক্তির মরদেহ উদ্ধার টঙ্গীবাড়িতে পুকুরের মাটি খননকালে মিললো কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি মুন্সীগঞ্জে সাংবাদিক-পুলিশের উপর হামলাকারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত মুন্সীগঞ্জে স্বামীর লাঠির আঘাতে প্রাণ গেলো স্ত্রীর মুন্সীগঞ্জে একসাথে তিনপুত্র সন্তান জন্ম দিলেন প্রসূতি নারী টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক গজারিয়ায় নির্বাচনী সহিংসতার দুই মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার ইউপি চেয়ারম্যান মিঠুকে গ্রেপ্তারের দাবিতে সাংবাদিকদের মানববন্ধন গজারিয়ায় নির্বাচনে সাংবাদিকের উপর হামলার ঘটনায় মামলা গজারিয়ায় ককটেল বিস্ফোরণ পুলিশের ৬ রাউন্ড গুলি গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশ ও সাংবাদিকের উপর হামলা গজারিয়ায় গোসল করতে নেমে নিখোঁজ কিশোরের লাশ উদ্ধার টঙ্গীবাড়িতে অজ্ঞাত কিশোরের গলাকাটা লাশ উদ্ধার গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত মুন্সীগঞ্জে বাড়িঘর ভাংচুর, আহত ৪ মুন্সীগঞ্জে বিএনপি’র বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ মুন্সীগঞ্জে ‘হিটস্ট্রোকে’ দুইজনের মৃত্যু,অসুস্থ চারজন সিরাজদীখানে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে যুবকের মৃত্যু গজারিয়ায় ট্রাকের ধাক্কায় মোটর সাইকেল আরোহী নিহত মুন্সীগঞ্জে বাকি না দেওয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা টঙ্গীবাড়িতে  উপ নির্বাচনে সাংবাদিকের উপর হামলা টঙ্গীবাড়িতে তীব্র গরমে শ্রেণি কক্ষেই জ্ঞান হারালো শিক্ষার্থী মেঘনা নদীতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার শ্রীনগরে ট্রেনের নীচে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু শ্রীনগরে দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে মানববন্ধন মুন্সীগঞ্জে হিটস্ট্রোকে আরএফএল কোম্পানীর কর্মীর মৃত্যু মুন্সীগঞ্জে ১৫ মন জাটকা জব্দ শতাধিক গ্ৰিস প্রবাসী বাংলাদেশে এসে আটকে পড়েছেন

শতাধিক গ্ৰিস প্রবাসী বাংলাদেশে এসে আটকে পড়েছেন

কামরুজ্জামান ভূঁইয়া ডালিম, গ্ৰিস থেকে
প্রকাশিত: শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১:৩২ অপরাহ্ণ
শতাধিক গ্ৰিস প্রবাসী বাংলাদেশে এসে আটকে পড়েছেন

শতাধিক গ্ৰিস প্রবাসী বাংলাদেশে এসে আটকে পড়েছেন আইনের বেড়াজালে। গ্রিসের রেসিডেন্সিয়াল পারমিট নবায়ন করতে দিয়ে,নিজের দেশে এসেছেন পরিবারের সময় দেওয়ার জন্য।

যদিও আগে গ্ৰিস সরকারের একটি নিয়ম ছিল যারা কার্ড নবায়ন করতে দিয়ে নিজ দেশে যায় ,তাদের গ্রিসে যে কোন সময়ই প্রবেশ করতে পারবেন।

কিন্তু হঠাৎ করে গ্ৰিস সরকার ৩১ শে মার্চ ২০২৪ পর্যন্ত আইন বেধে দেয়। এর ভিতরে গ্ৰিসে প্রবেশ করতে হবে। এবং সেই আইনটি অর্থাৎ পারাতাসির মেয়াদ পরবর্তীতে আবার বৃদ্ধি করে ৩১শে ডিসেম্বর ২০২৪ পর্যন্ত করে।

যারা রেসিডেন্সিয়াল পারমিট নবায়ন করতে দিয়ে বাংলাদেশে এসেছে সকল ট্রাভেল এবং আইনজীবীদের সাথে জেনেশুনে মেয়াদ বৃদ্ধি করে। যেকোনো এয়ারলাইন্সে আসলে ওকে টু বোর্ড নিশ্চয়তা করতে হয় কিন্তু এমতাবস্থায় যারা ২০২৩ সালের ডিসেম্বরের আগে গ্রিস থেকে এসেছে তাদেরকে হঠাৎ করে আইন জারি না করে।

গালফ এয়ার লাইন্স ও কাতার এয়ারলাইন্স ওকে টু বোর্ড দিচ্ছে না। কারণ দেখাচ্ছে গ্ৰিস সরকারের ২০২৩ সালের জারি করা পারাতাসির আইন। এবং গ্রীসে প্রবেশের বাধা দিচ্ছে। এয়ারলাইন্স কর্তৃপক্ষ এমন কি তারা এটাও বলছে নতুন করে ভিসা নিয়ে গ্ৰিসে যাওয়ার জন্য। এ সকল গ্ৰিস প্রবাসীরা আজ হতাশাগ্রস্ত হয়ে এদিক-সেদিক ছুটে বেড়াচ্ছে। পাচ্ছে না কোন কুল কিনারা, পাচ্ছে না কোন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে কোন আশ্বাস।

মাইগ্রেশন বাংলা গ্রীসের কয়েকজন আইনজীবীর সাথে কথা বলে এ বিষয়ে জানতে চেয়েছে তারা বলেছে এটি কর্তৃপক্ষ খামখেয়ালি ভাবে আইন প্রয়োগ করছে।

চলতি বছরে ৩১ শে ডিসেম্বর পর্যন্ত আইনে উল্লেখ আছে গ্রিসে যে কোন সময় প্রবেশে কোন বাধা নেই । গ্ৰিসে বাংলাদেশ দূতাবাসের সাথে যোগাযোগ করে এই বিষয়ে জানতে যাওয়া হয়েছিল, চার্জ দ্য অ্যাফেয়ার্স মিস্টার খালেদের কাছে ,তারা এ বিষয়ে অবগত আছেন এবং এর দ্রুত সমাধানের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছেন, বলে মাইগ্রেশন বাংলাকে জানিয়েছেন।

এদিকে বাংলাদেশে আটকে পড়া শতাধিক প্রবাসীরা হতাশায় জীবন যাপন করছেন এবং তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুততার সহিত গ্ৰিসে ফেরত নেয়ার জন্য আকুল আবেদন জানিয়েছেন।

মুন্সীগঞ্জে দু’টি উপজেলায় ভোট গ্রহণ শুরু

মো. নাজির হোসেন
প্রকাশিত: মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৯:৫২ পূর্বাহ্ণ
মুন্সীগঞ্জে দু’টি উপজেলায় ভোট গ্রহণ শুরু

দ্বিতীয় ধাপে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি ও লৌহজং উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। এই দু’ইটি উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন সহ ২৩ প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

দু’টি উপজেলায় সর্বমোট ১৪৫ টি ভোটকেন্দ্রে সকাল ৮টা থেকে ব্যালট পেপার পদ্ধতিতে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪ টা পর্যন্ত। তবে এখনো কোন সমস্যা হয়নি। এদিকে ভোটার উপস্থিতি খুবই কম লক্ষ্য করা গেছে।

এদিকে, দুটি উপজেলায় ৬৭টি ঝূঁকিপূর্ণ কেন্দ্র থাকায় বিশেষ নজরদারি রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর। প্রতিটি কেন্দ্রে নির্বাচনী দায়িত্ব পালন করছেন ৩-৪ জন পুলিশ সদস্য, অস্ত্রসহ ১ জন আনসার সদস্য ছাড়াও ৪ জন মহিলা আনসার, আরও ৭ জন আনসার সদস্য এবং গ্রাম পুলিশের ১-২ জন সদস্যসহ সর্বমোট ১৬-১৭ জন।

পাশাপাশি দুইটি উপজেলা জুড়ে ৩ জন অতিরিক্ত পুলিশ সুপার ও একজন করে সহকারী পুলিশ সুপারের অধীনে ৪টি সেক্টরে বিভক্ত হয়ে দায়িত্ব পালন করছে পুলিশ। এছাড়া মাঠে টহলে রয়েছে বিজিবি ও পুলিশের একাধিক স্ট্রাইকিং ফোর্স।

নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচন সংশ্লিষ্ট সূত্র জানায়, টংগিবাড়ী উপজেলার ১৩টি ইউনিয়নের ১ লাখ ৯০ হাজার ২০১ জন ভোটারের জন্য ৮৪ টি ভোটকেন্দ্রের ৫০২ টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে। এখানে পুরুষ ভোটার ৯৯ হাজার ৩২২ জন ও মহিলা ৯০ হাজার ৮৭৯ জন। এর মধ্যে ২০ টি ঝূঁকিপূর্ণ ও ৬৪ টি সাধারণ কেন্দ্র।

টঙ্গীবাড়িতে প্রতিদ্বন্দী প্রার্থী রয়েছেন ১৩ জন। চেয়ারম্যান প্রার্থী ৬ জন, ভাইস চেয়ারম্যান ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন।

লৌহজং উপজেলার ১০টি ইউনিয়নে কেন্দ্র ৬১টি, ভোট কক্ষ ৪৪৩। এর মধ্যে ঝূঁকিপূর্ণ ৪৭ ও বাকি ১৪ টি সাধারণ ভোটকেন্দ্র। এই উপজেলায় মোট ভোটারের সংখ্যা ১ লাখ ৬৬ হাজার ৭৯৮। যার মধ্যে পুরুষ ৮৬ হাজার ৬৬ ও মহিলা ৮০ হাজার ৭৩২।

লৌহজংয়ে প্রতিদ্বন্দী প্রার্থী রয়েছেন ১০ জন। চেয়ারম্যান প্রার্থী ৩ জন, ভাইস চেয়ারম্যান ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন।

থানার সামনে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি

গজারিয়ায় সাংবাদিকের উপর হামলা

গজারিয়া প্রতিনিধি
প্রকাশিত: সোমবার, ২০ মে, ২০২৪, ১:০৩ অপরাহ্ণ
গজারিয়ায় সাংবাদিকের উপর হামলা

দৈনিক যুগান্তর ও যমুনা টিভির গজারিয়া উপজেলা প্রতিনিধি মোহাম্মদ জসিম উদ্দিনের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

এদিকে এ ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তি দাবিতে গজারিয়া থানার সামনে অবস্থান নিয়েছে উপজেলায় কর্মরত সাংবাদিকরা।

হামলায় আহত সাংবাদিক জসিম উদ্দিন বলেন, ‘বিভিন্ন বিষয় নিয়ে পুরান বাউশিয়া গ্রামের চিহ্নিত সন্ত্রাসী ও আদম বেপারী আমিনুর রহমান হারুন শিকদার আমার উপর ক্ষুব্ধ ছিল। তার বাড়িতে মাদকের আসর বসানো হয় এই তথ্য আমি আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোয় ইতোপূর্বে হারুন শিকদার ও তার লোকজন আমার উপর হামলা করে। সম্প্রতি আমি বাউশিয়া মোহাম্মদ আব্দুল আজহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনে অভিভাবক শ্রেণির সদস্য প্রার্থী হওয়ায় আমাকে প্রকাশ্যে হুমকি দেয় সে। স্থানীয় গণমাধ্যম কর্মীদেরও সে আমাকে মারধর করবে বলে জানায়। এ ঘটনার জের ধরে আজ সোমবার  সকাল এগারোটার দিকে ভবেরচর বাস স্যান্ড এলাকায় হারুন শিকদারের নেতৃত্বে আমার উপর হামলা চালায় তার লোকজন। আমি বিষয়টি মুন্সীগঞ্জ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছে। আমরা থানার সামনে অবস্থা নিয়েছি। এই ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার না হলে আমি বাড়ি ফিরে যাব না।

এদিকে সাংবাদিক জসিম উদ্দিনের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি বাছির উদ্দিন জুয়েল, সাধারণ সম্পাদক সুজন হায়দার জনি, সিনিয়র সাংবাদিক মীর নাসির উদ্দিন উজ্জ্বল, কাজী সাব্বির আহমেদ দীপু, জাতীয় সাংবাদিক সংস্থা মুন্সীগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেনসহ জেলা-উপজেলায় কর্মরত সাংবাদিকরা।

বিষয়টি সম্পর্কে গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ রাজিব খান বলেন, খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনায় যারা জড়িত তাদের আটকে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে। বিস্তারিত পরে বলা যাবে।

উল্লেখ্য, এর আগেও বিজয় টিভির মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি আমরুল ইসলাম নয়ন, গজারিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইউনুস প্রধান-সহ অসংখ্য মানুষ হারুন শিকদার ও তার লোকজন দ্বারা মারধরের শিকার শিকার হয়েছেন।

মুন্সীগঞ্জে ভাসমান অবস্থায় ১ ব্যক্তির মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন
প্রকাশিত: শনিবার, ১৮ মে, ২০২৪, ৭:০৩ অপরাহ্ণ
মুন্সীগঞ্জে ভাসমান অবস্থায় ১ ব্যক্তির মরদেহ উদ্ধার

মুন্সীগঞ্জ পৌরসভার  মধ্য কোটগাঁও এলাকায় একটি পুকুর থেকে ভাসমান অবস্থায় ফিরোজ মিয়া (৫৫) নামের এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। সে ওই এলাকার প্রয়াত আফছু মুন্সীর ছেলে বলে জানা গেছে।

শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে কোটগাঁও এলাকার কাজী কমরউদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন পুকুর থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানায়, স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে মরদেহটি উদ্ধার করা হয়। পরে পরিবারের সদস্যরা এসে মরদেহ সনাক্ত করে।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, ওই ব্যক্তি নিয়মিত মাদক সেবনকারী ছিলেন। নেশাগ্রস্ত অবস্থায় রাতে পুকুরের পানিতে পড়ে গিয়ে তার মৃত্যু হতে পারে বলে ধারণা করছে পুলিশ।